বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
পিটার হাসের সঙ্গে আ.লীগ নেতাদের বৈঠক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ২৯ নভেম্বর ২০২২ , মঙ্গলবার ১১ : ১১ এএম   প্রদর্শিত হয়েছে ৮০৬৩ বার

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক হয়েছে আওয়ামী লীগ নেতাদের। সোমবার রাতে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদের গুলশানের বাসায় এ বৈঠক হয়। শাম্মী আহমেদ ছাড়াও আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবউল আলম হানিফ, মার্কিন দূতাবাসের রাজনৈতিক কর্মকর্তা ম্যাথিউ বে সভায় উপস্থিত ছিলেন। বৈঠক শেষে তারা একসঙ্গে নৈশভোজ করেন এবং দুই দেশের সম্পর্ক উন্নয়ন ও ব্যবসা বাণিজ্য প্রসারসহ নানা বিষয়ে আলাপ করেন।


বৈঠকের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, “আমাদের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদের বাসায় ডিনারের দাওয়াত ছিল এটি। এমনিতেই কুশল বিনিময় ও আলাপচারিতা হয়েছে, আমাদের দু’দেশের মধ্যে সম্পর্ক যেন আরও গভীর হয়, সে বিষয়ে কথা হয়েছে।”


তিনি আরও বলেন, “আমি বলেছি- আমাদের প্রধানমন্ত্রীর নেতৃত্বে চট্টগ্রামে বিশাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক হচ্ছে। সেখানে সব সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে। অ্যামেরিকান ইন্ডাস্ট্রিয়ালিস্টদের তারা জানাতে পারে যে, এখানে সুবিধা আছে, বিনিয়োগ করতে পারে। রাষ্ট্রদূত বলেছে, তারা বিষয়টি জানে। তবে এখানে বিনিয়োগকারীদের কিছু সমস্যা আছে। কারণ আমাদের এখানে আমলাতান্ত্রিক জটিলতার কারণে কিছু কিছু সমস্যা হয়, যেকোনো কাজ দেরিতে হয়। আমি বলেছি, সরকার চেষ্টা করছে এগুলো আরও দ্রুত ও সহজ করতে।”

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com