শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
এশিয়া-প্যাসিফিক (এপেক) ডিজিটাল ইনোভেশন কংগ্রেস
সিঙ্গাপুরে মোস্তাফা জব্বার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ১৮ মে ২০২২ , বুধবার ০৪ : ০৫ পিএম   প্রদর্শিত হয়েছে ৪৭১ বার

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ‘এশিয়া-প্যাসিফিক (এপেক) ডিজিটাল ইনোভেশন কংগ্রেসে’ যোগ দিতে মঙ্গলবার (১৭ মে) সিঙ্গাপুর গেছেন। চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে এবং আসিয়ান ফাউন্ডেশন এই কংগ্রেসের আয়োজন করেছে। ডিজিটাল উদ্ভাবনের মাধ্যমে অন্তর্ভুক্তিমূলক এবং টেকসই প্রবৃদ্ধি অর্জনের কৌশল নির্ধারণ কংগ্রেসের লক্ষ্য।


মন্ত্রী সিঙ্গাপুরে ম্যারিনা বে-তে ১৯ থেকে ২০ মে পর্যন্ত দু‘দিন ব্যাপী এই সম্মেলনে দুই সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। প্রতিনিধিদলের অপর সদস্য হলেন, বাংলাদেশ টেলিযোগাযোগ রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার। ডিজিটাল উদ্ভাবনের মাধ্যমে অন্তর্ভুক্তিমূলক এবং টেকসই প্রবৃদ্ধি অর্জনের কৌশল নির্ধারণে চীনের অন্যতম প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে এবং আসিয়ান ফাউন্ডেশন যৌথভাবে এ আন্তর্জাতিক কংগ্রেসের আয়োজন করেছে।


এছাড়াও, তিনি এই কংগ্রেসের সাইড লাইনে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের বিভিন্ন দেশের শিল্প বাণিজ্যে ডিজিটাল প্রযুক্তি বিশেষ করে ফাইভ-জি’র প্রয়োগ ও ফলাফলের বিষয়ে সংশ্লিষ্ট দেশগুলোর বিশেষজ্ঞদের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় করবেন।


২০১৯ সালে জেনেভায় অনুষ্ঠিত ‘ওয়ার্ল্ড সামিট অন দি ইনফরমেশন সোসাইটি’র (ডব্লিউএসআইএস) চেয়ারম্যানের দায়িত্ব পালনকারি টেলিযোগাযোগ মন্ত্রী সিংগাপুর-কংগ্রেসে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। এছাড়াও কংগ্রেসের সাইড লাইনে বিভিন্ন দেশে শিল্প-বাণিজ্যে ডিজিটাল প্রযুক্তি বিশেষ করে ফাইভ-জির প্রয়োগ ও ফলাফল বিষয়ে সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের সঙ্গে অভিজ্ঞতা বিনিময়ের কথা রয়েছে তার।


কংগ্রেস শেষে আগামী ২১ মে তিনি দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।  

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com