বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
দক্ষিণ আফ্রিকায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণে নিহত ১০
আন্তজার্তিক ডেস্ক
প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০২২ , রবিবার ০৪ : ১২ পিএম   প্রদর্শিত হয়েছে ৮০৪৭ বার

দক্ষিণ আফ্রিকার রাজধানী জোহানেসবার্গের পূর্বদিকের শহর বক্সবার্গে একটি জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণে দশ জন মারা গেছে এবং প্রায় ৪০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে প্রায় অর্ধেকের অবস্থা গুরুতর এবং অন্য ১৫ জন গুরুতর আহত হলেও তাদের অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছে জরুরী পরিষেবা।


বিবিসি জানিয়েছে, তরল পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) পরিবহনকারী ট্যাঙ্কারটি শনিবার সকালে বক্সবার্গের একটি হাসপাতাল ও বাড়ির কাছাকাছি একটি উড়াল সেতুর নিচে বিস্ফোরিত হয় পড়ে। এই অঞ্চলের জরুরি পরিষেবার মুখপাত্র উইলিয়াম এন্টলাদি এএফপিকে বলেন, ৬০ হাজার লিটার এলপিজি বহনকারী ট্যাঙ্কারটি উড়াল সড়কের নিচে দিয়ে যাওয়ার সময় আটকে যায় এবং প্রচণ্ড ধাক্কার কারণে সেটিতে আগুন ধরে যায়।


দমকল বাহিনী আগুন নেভানোর চেষ্টা কালে দুর্ভাগ্যবশত, ট্যাঙ্কারটি বিস্ফোরিত হয়। বিস্ফোরণের ধাক্কায় একটি ফায়ার ইঞ্জিন এবং দুইটি গাড়ি উড়ে যায়। এতে ছয় দমকলকর্মীও সামান্য আহত হয়েছেন বলে জানান এন্টলাদি। এদিকে যেখানে এই দুর্ঘটনা ঘটেছে সেখান থেকে তাম্বো মেমোরিয়াল হাসপাতালের দূরত্ব মাত্র ১০০ মিটার। বিস্ফোরণের প্রচণ্ড ধাক্কায় হাসপাতালটির ছাদের একটি অংশ ধসে পড়ায় সেখানে থাকা রোগীদের সরিয়ে নেয়া হয়েছে।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com