শুক্রবার ২৯ মার্চ ২০২৪
● পদ্মা সেতুতে পরীক্ষামূলক ট্রেন চলাচল উদ্বোধন      ● সাড়ে ৬ ঘণ্টা পর বঙ্গবাজারের আগুন নিয়ন্ত্রণে      ● বঙ্গবাজারের আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার      ● বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী      ● বঙ্গবাজারে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন      ● ৫ ঘণ্টায়ও নেভেনি বঙ্গবাজারের আগুন      ● ফায়ার সার্ভিস সদর দপ্তরে হামলা, টিয়ারশেল নিক্ষেপ      ● আগুন নেভাতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সাথে নৌ-সেনা ও বিমানবাহিনী      ● বঙ্গবাজারের অগ্নিকাণ্ড: আশপাশের ৪ ভবনে ছড়িয়েছে আগুন      ● জ্বলছে বঙ্গবাজার : প্রতিনিয়ত বাড়ছে আগুনের তীব্রতা     
বিশ্বের সবচেয়ে ছোট রিভলভার, দাম শুনলে চমকে উঠবেন
অনলাইন ডেস্ক
প্রকাশ: ২৭ এপ্রিল ২০২২ , বুধবার ০৩ : ০৪ পিএম   প্রদর্শিত হয়েছে ৫০১ বার

সবচেয়ে ছোট রিভলভার বানিয়ে তাক লাগিয়ে দিয়েছে সুইজারল্যান্ডের একটি সংস্থা। হাতের তালুতে অনায়াসে লুকিয়ে রাখা যায় এই রিভলভার।কখনো শুনেছেন একটি রিভলভারের ওজন মাত্র ২০ গ্রাম? না, কোনো খেলনা রিভলভার নয়। এর থেকে ছিটকে বেরনো গুলিতে মৃত্যুও হতে পারে। 


এই রিভলভারের নাম সি১এসটি। সাড়ে ৫ সেন্টিমিটার দৈর্ঘ্য এবং ১ সেন্টিমিটার চওড়া এই রিভলভারের দাম সাড়ে পাঁচ লাখ টাকা। এর আকার এতই ছোট যে যেকোনো জায়গায় সহজে লুকিয়ে নিয়ে যাওয়া যায়। এই কারণের জন্যই ব্রিটেন ও আমেরিকা এই রিভলভারে ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছে। ঘড়ি ও গয়না বানাতে সুইজারল্যান্ড যে প্রযুক্তি ব্যবহার করে, সেই প্রযুক্তি ব্যবহার করেই এই রিভলভার বানানো হয়েছে। তার সাথে বন্দুক তৈরির প্রযুক্তিকেও ব্যবহার করা হয়েছে।


গিনেস রেকর্ড অনুযায়ী এটি বিশ্বের সবচেয়ে ছোট বন্দুক। এই রিভলভারের ক্ষমতা ১ জুলেরও কম। তাই এর গুলিতে মৃত্যুর আশঙ্কা কম। তবে খুব কাছ থেকে মাথা লক্ষ্য করে গুলি করলে গুরুতর আহত হওয়ার আশঙ্কা রয়েছে, এমনটাই দাবি প্রস্তুতকারী সংস্থার।

« পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ »





  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ


ভারপ্রাপ্ত সম্পাদকঃ অঞ্জন কর

প্রকাশকঃ জেরীফ আফতাব কর্তৃক

জেড টাওয়ার (৬ষ্ট তলা), বাড়ী- ০৪, রোড-১৩২, গুলশান-১, ঢাকা-১২১২ থেকে প্রকাশিত

ইমেইলঃ tribunenewsbd@gmail.com

© 2022 সর্বস্বত্ব সংরক্ষিত || tribunenewsbd.com